ঢাকা,রোববার, ৫ মে ২০২৪

কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির একাডেমিক এডভাইজার পদে যোগ দিলেন অধ্যক্ষ গিয়াস উদ্দিন

এম.জিয়াবুল হক, চকরিয়া :: কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে প্রফেসর ও নতুন একাডেমিক এডভাইজার হিসেবে যোগদান করলেন চকরিয়া সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ একেএম গিয়াস উদ্দিন। মঙ্গলবার (পহেলা সেপ্টেম্বর) তিনি কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান আলহাজ সালাহউদ্দিন আহমদ সিআইপির অনুরোধক্রমে ইউনিভার্সিটিতে অধ্যাপনা ও একাডেমিক এডভাইজার হিসেবে যোগদান করেছেন।

উল্লেখ্য অধ্যক্ষ একেএম গিয়াস উদ্দিন গত ১৮ জুন চকরিয়া সরকারি কলেজের অধ্যক্ষ পদ থেকে অবসরে গেছেন। তিনি অধ্যক্ষ পদে থাকাবস্থায় তাঁর প্রাণান্ত চেষ্টায় চকরিয়া কলেজ জাতীয়করণ হয়েছে। এছাড়াও তিনি চকরিয়া কলেজে একাধিক বিষয়ে অনার্স কোর্স চালু করতে সক্ষম হন। তাঁর আমলে একটি বিশাল একাডেমিক ভবন নির্মাণ সহ কলেজে অবকাঠামোগত ব্যাপক উন্নয়ন হয়েছে।

চকরিয়া উপজেলার সর্বোচ্চ শিক্ষা প্রতিষ্ঠান চকরিয়া সরকারি কলেজ এতদাঞ্চলের সবচেয়ে প্রাচীন উচ্চ শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে পরিচিতি। অধ্যক্ষ একেএম গিয়াস উদ্দিন ১৯৮৭ সালে চকরিয়া কলেজে একজন নবীন প্রভাষক হিসাবে যোগদান করেন। ৩৩ বছর একটানা চকরিয়া কলেজে কর্মময় জীবন অতিবাহিত করে সর্বশেষ ২০২০ সালের ১৮ জুন তিনি অবসর যান। একেএম গিয়াসউদ্দিন র্তমানে জাতীয় বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্য। পাশাপাশি তিনি বাংলাদেশ কলেজ শিক্ষক সমিতি কক্সবাজার জেলা শাখার সভাপতি এবং কেন্দ্রীয় কমিটির শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক। তিনি দৈনিক চকোরী পত্রিকার সম্পাদক।

 

পাঠকের মতামত: